১ হাজার ১৯৯ পদে শিক্ষক নিয়োগে নতুন গণবিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষক নিয়োগে গনবিজ্ঞপ্তি। সেসিপ-এর চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ৬০৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে অনলাইনে নিয়োগযোগ্য ১০ টি ট্রেডের শিক্ষক পদে অনলাইনে ই-আবেদন সংক্রান্ত।

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ)-এর চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ৬০৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে অনলাইনে নিয়োগযোগ্য নিম্ন বর্ণিত ১০ টি ট্রেডের সর্বমোট ১,১৯৯টি শিক্ষক পদে অনলাইনে ই-চাহিদা আহবান করা যাচ্ছে। যার বিস্তারিত তালিকা ও বিবরণ ngi.teletalk.com.bd এবং www.ntrca.gov.bd এ বিজ্ঞপ্তি (e-Advertisement ) আকারে প্রকাশ করা হয়েছে। ট্রেডের নাম।

1. Food processing and preservation
2. Civil Construction
3. General Electrical Works |
4. General Electronic Works/ General Electronics
5. Dress Making |
6. Computer and information Technology
7. General Mechanics
8. Refrigeration and Air Conditioning
9. Plumbing and Pipe Fitting
10. Welding and fabrication

উল্লিখিত ১০টি ট্রেডে ইন্সট্রাক্টর পদে নিবন্ধনধারী আগ্রহী ব্যক্তিবর্গ (যাদের বয়স ০১-০১-২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারিকৃত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ সেংশোধিত) তে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা রয়েছে) তাঁরা উক্ত চাহিদা তালিকায় বর্ণিত তীর সংশ্লিষ্ট পদসমূহের জন্য আগামী ০৮-০১-২০২০ তারিখ হতে ২২-০১-২০২০ তারিখ পর্যন্ত ছুটির দিন ও প্রতিদিন দিবারাত্রি ২৪ ঘন্টা) অনলাইনে আবেদন (e-Application) পেশ করতে পারবেন। প্রাপ্ত সকল আবেদনসমূহ সরকারি বিধি-বিধান ও মহিলা কোটার পরিপত্রের আলোকে সম্মিলিত জাতীয় মেধার ভিত্তিতে বাছাইপূর্বক প্রতিটি পদের বিপরীতে এনটিআরসিএ থেকে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করে সংশ্লিষ্ট SMC/MMC/GB-এর নিকট প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থীকে SMS এর মাধ্যমে জানানো হবে।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন http://www.ntrca.gov.bd এবং http://ngi.teletalk.com.bd

 কর্তৃপক্ষ পদের সংখ্যা হাস/বৃদ্ধি করার অধিকার সংরক্ষণ করেন।

৬ উল্লেখ্য, যে সকল প্রার্থী ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হবে তারা ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে এনটিআরসিএ*র কার্যালয় হতে সনদ সংগ্রহ করে উপরে বর্ণিত পদ সমূহে আবেদন করতে পারবেন।

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি – গনবিজ্ঞপ্তি (gono biggopti)

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

সেসিপ-এর চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ৬০৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে অনলাইনে নিয়োগযোগ্য ১০ টি ট্রেডের শিক্ষক পদে অনলাইনে ই-আবেদনকারী শিক্ষক প্রার্থীদের জ্ঞাতব্য কতিপয় বিষয়

এনটিআরসিএ কর্তৃক শিক্ষক নিয়োগের লক্ষ্যে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম সেসিপ)-এর আওতায় সাধারণ শিক্ষা ধারার ৬০৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে মোধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে অনলাইনে নিয়োগযোশ্য ১০ টি ট্রেডের সর্বমোট. ১১৯৯টি শিক্ষক পদ পূরণের জন্য সেসিপ থেকে চাহিদা পাওয়া যায়-যার বিস্তারিত তালিকা ngi.teletalk.com.bd এবং  www.ntrca.gov.bd (e-Advertisement) আকারে প্রকাশ করা হয়েছে।

উল্লিখিত ১০টি ট্রেডে ইন্টট্রান্টর পদে নিবন্ধনধারী আগ্রহী ব্যক্তিবর্গ (০১/০১/২০২০ তারিখে যাদের বয়স ৩৫ বছর বা তার কম এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও শীতিমালা- ২০১৮ (সংশোধিত) এ উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা রয়েছে) তাঁরা সকলেই ওয়েবসাইটে প্রকাশিত তালিকার সংশ্লিষ্ট পদসমূহের জন্য এনটিআরসিএঞর নিকট অনলাইনে আবেদন করতে পারবেন। ই-আবেদন ফরম পূরণের সময় নামের বানানসহ অন্যান্য তথ্যাদি নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরুপ হতে হবে। নামের বানান ভুল করে দিলে কম্পিউটার প্রসেসিং এ বিভ্রাট ঘটবে যার দায় NTRCA নিবে না।

নিয়োগ আবেদন (e-Application) ফরমটি খুব সতর্কতার সাথে পূরণ করার জন্য অনুরোধ করা হলো। কারণ ফরম পূরণ শেষে একবার Submit করা হয়ে গেলে তা আর কোনভাবেই সংশোধন যোগ্য নয়।

৬ কেউ কোন ভুল/মিথ্যা তথ্য প্রদান করেছেন প্রমাণিত হলে তীর আবেদনটি কোন কারণ দর্শানো ছাড়াই বাতিল করা হবে। ইচ্ছাকৃতভাবে মিথ্যা তথ্য প্রদান করা হলে তার বিরুদ্ধে প্রয়োজনে ফৌজদারী ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেয়া হবে।

* যিনি যে যে বিষয়ে এনটিআরসিএ”র নিবন্ধন সনদধারী তিনি (e-Advertisement ) এ প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানের সকল পদে আবেদন করতে পারবেন। তবে এক ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

প্রতিটি পদের জন্য প্রাপ্ত সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পরে এনটিআরসিএ*র পক্ষ হতে একটি এসএমএস পাবেন। এছাড়া আবেদনকারীকে পেশকৃত আবেদনের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে। ৬ প্রত্যেক আবেদনের জন্য নির্ধারিত (১৮০.০০ টাকা) হারে ফি জমা না দিলে আবেদন বৈধ বলে গণ্য হবে না।

প্রাপ্ত আবেদনসমূহ সরকারি বিধি-বিধান অনুযায়ী সম্মিলিত জাতীয় মেধাতালিকা হতে মেধার ভিস্তিতে চুড়ান্ততাবে বাছাই করে নিয়োগের জন্য সংশ্লিষ্ট SMC/MMC/GB- বরাবরে প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থীকে 915১ এর মাধ্যমে অবহিত করা হবে।

জনবল কাঠামো ও এমপিও নিতিমালা ২০১৮ সেংশোধিত) অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য বিধায় বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ইনডেক্সধারী যে সকল নিবন্ধন সনদধারীগণ কর্মরত আছেন তাঁরাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তীদের নিয়োগের আবেদনসমূহ অন্যান্য প্রার্থীদের ন্যায় জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিস্পত্তি করা হবে।

 কর্তৃপক্ষ পদের সংখ্যা হাস্/বৃদ্ধি করার অধিকার সংরক্ষণ করেন।

উল্লেখ্য, যে সকল প্রার্থী ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হবে তারা ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে এনটিআরসিএ’র কার্যালয় হতে সনদ সংগ্রহ করে উপরে বর্ণিত পদ সমূহে আবেদন করতে পারবেন।

প্রার্থিত ১০টি ট্রেড ইন্সট্রাক্টর পদের শিক্ষাগত যোগ্যতা নিম্নরূপঃ

Non Government Teachers Registration and Certification Authority

শিক্ষক নিয়োগ

কমেন্ট করুন