বাংলাদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি

২০ ক্যাটাগরির বিভিন্ন পদে বাংলাদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশিত। বাণিজ্য মন্ত্রণালয়ের ১২ ডিসেম্বর ২০১৯ তারিখের ২৬.০০,০০০০.০৯০.১১.০৪১.১১(অংশ-১).৪৩৮নং ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ চা বোর্ড এবং বাংলাদেশ চা বোর্ড নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) এর নিম্নবর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য যোগ্য এবং প্রকৃত বাংলাদেশী নাগরিকগণের কাছ থেকে দরখাস্ত আহবান করা হচ্ছে।

চাকরির সারসংক্ষেপ
প্রকাশের তারিখ:  ৫ জানুয়ারি ২০২০উতস: ওয়েবসাইট
খালি পদের সংখ্যা: ৩৯টিকর্মস্থল:  বাংলাদেশের যেকোনো যায়গায়
চাকরির ধরন: ফুল টাইম / সরকারিবেতন: গ্রেড ৪ – ২০ পর্যন্ত
অভিজ্ঞতা: অভিজ্ঞতার প্রয়োজন নেইজেন্ডার: পুরুষ এবং নারী উভয় আবেদন করতে পারবেন
বয়স: সর্বোচ্চ ৪০ ও ৩০  বছরআবেদন পদ্ধতি: অফলাইন
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তি দেখুনআবেদনের শেষ তারিখ: ৩০ জানুয়ারি ২০২০

শর্তাবলীঃ

০১। চাকরির আবেদন ফরম বাংলাদেশ চা বোর্ডের ওয়েবসাইটঃ  http://www.teaboard.gov.bd-এ পাওয়া যাবে । প্রার্থীদের চাকরির নির্ধারিত আবেদন ফরমে নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে । অসম্পূর্ণ তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে। আবেদনের সাথে সংযুক্ত কোন কিছুই ফেরতযোগ্য নয়।

০২। চাকরির আবেদন ফরমের সাথে অবশ্যই নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ
ক) চাকরি প্রার্থীর সদ্য তোলা ৪ (চার) কপি ৫x৫ সে.মি. সাইজের রঙ্গিন ছবি আবেদন ফরমের সাথে সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত হতে হবে)। তৎমধ্যে ১ কপি ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে আঠা দিয়ে এবং অবশিষ্ট ৩ কপি ছবি স্ট্যাপল করে সংযুক্ত করতে হবে।

খ) সচিব, বাংলাদেশ চা বোর্ড, চট্টগ্রাম এর অনুকূলে ০১-০৪ নং ক্রমিকের পদের জন্য ৫০০/- (পাচশত) টাকা; ০৫ নং ক্রমিকের পদের জন্য ২০০/- (দুইশত) টাকা এবং ০৬-২০ নং ক্রমিকের পদের জন্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে । ব্যাংক ড্রাফট/পে-অর্ভার এর নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে ।

০৩। নিয়োগের ক্ষেত্রে কোটা সংরক্ষণ সংক্রান্ত সরকারি নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

০৪। ০১-০৫নং ক্রমিকের পদের জন্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন । ০৬-২০নং ক্রমিকের পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুলসিগজ, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, জামালপুর, নেত্রকোনা, টাংগাইল, রাজশাহী, নওগা, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, ঠাকুরগাও, পঞ্চগড়, রংপুর, কুড়িগ্রাম, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, খুলনা, যশোর, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও পটুয়াখালী জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

০৫। প্রার্থীদের বয়স ৩০ জানুয়ারি ২০২০খিঃ তারিখ পর্যন্ত ০১নং ক্রমিকের পদে অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে এবং ০২-২০নং ক্রমিকের পদের জন্য ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর । বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিড গ্রহণযোগ্য নয়।

০৬। প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনে উল্লিখিত সকল কাগজপত্রে মূলকপি সঙ্গে আনতে হবে এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) এর কপি, প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিডি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকতৃ সার্টিফিকেট এর কপি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদপত্র এর কপি ও সকল সনদপত্র ও কাগজপত্রের কপি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি জমা দিতে হবে ।

০৭। বিদেশি বিশ্ববিদ্যালয় হতে অর্জিত ডিথির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অবশ্যই জমা দিতে হবে ।

০৮। মুক্তিযোদ্ধা কোটা দাবীর ক্ষেত্রে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্রসংখ্যা ০৩.০৭৭.০১.০৪৬.০০.০৪.২০১০-৩৫৬, তারিখঃ ৭-১১-২০১০ মোতাবেক প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

০৯। চাকরির আবেদন সচিব, বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, ১৭১-১৭২, বায়েজিদ বোস্তামী সড়ক, নাসিরাবাদ, টট্টগ্রাম-৪২১০, এই ঠিকানায় আগামী ৩০ জানুয়ারি ২০২০খিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে পৌছাতে হবে । উক্ত তারিখের পর প্রাপ্ত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

১০) চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং নির্ধারিত সময়ের মধ্যেই তাদের আবেদন পৌছাতে হবে । কোন অগ্রিম কপি গৃহীত হবে না।

১১। আবেদনপত্রের খামের উপরে ভান পাশে পদের নাম এবং জেলার নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে ।

১২। এই বিজ্ঞপ্তি প্রকাশের কারণে লিখিত/ব্যবহারিক/মৌথিক পরীক্ষা গ্রহণে কর্তৃপক্ষ বাধ্য নয়। এক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৩। বাংলাদেশ চা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী সংশোধন/বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৪। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ./ডি.এ. প্রদান করা হবে না।

১৫। আবেদনকারীর নাম ও আবেদনপত্রে উল্লিখিত বর্তমান ঠিকানা লিপিবদ্ধ করে ১০/- টাকার ডাকটিকেট সম্বলিত ১০” x ১৪.৫” মাপের একটি ফেরত খাম আবেদনের সঙ্গে প্রেরণ করতে হবে।

১৬। হযে কোন প্রকারের তদবির/সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

চেয়ারম্যান
বাংলাদেশ চা বোর্ড

আরো বিস্তারি নিচের বিজ্ঞপ্তিতে দেখুন

বাংলাদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি  – Bangladesh Tea Board Job Circular

বাংলাদেশ চা বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ চা বোর্ডের আবেদন ফরম – Bangladesh Tea Board Job Application Form

Job Application Form.pdf

Job Application Form.docx

প্রতিষ্ঠান সম্পর্কে তথ্যঃ

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ চা বোর্ড, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

ওয়েবসাইট: http://www.teaboard.gov.bd

কমেন্ট করুন