১০০০ পদে বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন এ নিয়োগ বিজ্ঞপ্তি-২০১৯

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সুশৃঙ্খল, দক্ষ ও কর্মঠ ‘ব্যাটালিয়ন আনসার’ সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে অপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর
সাথে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকে।
বাহিনীর ১০০০টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহবান করা যাচ্ছে। প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিম্নছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় বাছাই ও অংগীভূত করা হবে। উল্লেখ্য, নিয়োগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ (ছয়) বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যোগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে (মোবাইলে ঝগঝ এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে)। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ (ছয়) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে যোগদান করতে হবে।

চাকরির সারসংক্ষেপ
প্রকাশের তারিখ:  ২৭ নভেম্বর ২০১৯বয়স: ১৮-২২ বছর
খালি পদের সংখ্যা: ১০০০ টিকর্মস্থল:  বাংলাদেশের যেকোনো যায়গায়
চাকরির ধরন: ফুল টাইমবেতন: বিজ্ঞপ্তি দেখুন
অভিজ্ঞতা: অভিজ্ঞতার প্রয়োজন নেইজেন্ডার: শুধু পুরুষ প্রার্থী আবেদন করতে পারবেন
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাসআবেদনের শেষ তারিখ: ৫ জানুয়ারি ২০২০

অন-লাইন রেজিস্ট্রেশন পদ্ধতি:
ইউনিয়ন ডিজিটাল সেন্টার (টউঈ) অথবা যেকোন অন-লাইন সুবিধা সম্পনড়ব কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (http://www.ansarvdp.gov.bd) এ ‘‘ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন” লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। উক্ত লিংকটি ০৬ ডিসেম্বর, ২০১৯ খ্রিঃ তারিখ হতে সক্রিয় হয়ে ০৫ জানুয়ারি, ২০২০ খ্রিঃ তারিখ পর্যন্ত।  সμিয় থাকবে। অন-লাইনে রেজিস্ট্রেশনকালীন ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা আবেদন পোর্টালে প্রদশির্ত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য। আবেদনকালে আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যোগাযোগ করতে হবে। অন-লাইনে আবেদনপত্র রেজিস্ট্রেশন সম্পনড়ব হলে প্রত্যেক প্রার্থী রেফারেন্স আইডি পাবেন এবং উক্ত রেফারেন্স আইডি সংরক্ষণ করবেন। পরবর্তীতে প্রার্থীর আবেদনে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। প্রার্থীগণ অন-লাইনে উক্ত রেফারেন্স আইডির মাধ্যমে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের লক্ষ্যে নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্রসহ উপস্থিত হবেন।

আরো বিস্তারি নিচের বিজ্ঞপ্তিতে দেখুন

বাংলাদেশ আনসার ব্যাটালিয়ন এ চাকরির বিজ্ঞপ্তি

ansar battalion job circular

হাই কোয়ালিটি সার্কুলার

অনলাইনে আবেদন করুন

সনদ/কাগজপত্র

লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদেরকে নির্বাচন কমিটির কাছে নিমড়বলিখিত কাগজপত্র জমা দিতে হবে।
ক। ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদ পত্রের ফটোকপি।
খ। ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ৬ কপি পাসপোর্ট সাইজ রঙ্গীন ছবি (সামনে থেকে তোলা)।
গ। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদপত্র।
ঘ। ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্র (NID)) এর ফটোকপি।
ঙ। অভিভাবকের সম্মতিসূচক সনদপত্র যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রতিস্বাক্ষরিত।
চ। প্রার্থী অবিবাহিত মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ বা ক্ষেত্রমত পৌরসভার চেয়ারম্যান বা সিটি কর্পোরেশনের ক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদপত্র।
৭। শারীরিক যোগ্যতা, লিখিত এবং মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হওয়ার সময় সকল সনদপত্রের মূলকপি অবশ্যই প্রদর্শন করতে হবে।
৮। প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে কলম, পেন্সিল, স্কেল ও ক্লিপবোর্ড সংগে আনতে হবে।

কমেন্ট করুন